Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৪ জুন, ২০২৪

বাগদার উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী মধুপর্না ঠাকুর

 

TMC-candidate-of-Bagda

সমকালীন প্রতিবেদন : বাগদার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী করা হলো তৃণমূলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের ছোট মেয়ে মধুপর্না ঠাকুরকে। শুক্রবারই দলের শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে এই নাম ঘোষণা করা হয়েছে।

একাধিক কারণে রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রে ভোট নির্বাচন অনুষ্ঠিত হবে ১০ জুলাই। শুক্রবার তৃণমূলের পক্ষ থেকে এই চার কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করা হলো। 

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রকাশ করা সেই তালিকা অনুযায়ী রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, মানিকতলা এবং বাগদা বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসেবে লড়াই করবেন যথাক্রমে কৃষ্ণ কল্যাণী, মুকুটমনি অধিকারী, সুপ্তি পান্ডে এবং মধুপর্না ঠাকুর।


উল্লেখ্য বাগদা বিধানসভা কেন্দ্রে ২০২১ সালের নির্বাচনে বিজেপির টিকিটে জয়ী হন বিশ্বজিৎ দাস। পরে তিনি তৃণমূলে ফিরে যান। এবারের লোকসভা নির্বাচনে বনগাঁ লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল তাকে প্রার্থী করায় তিনি বিধায়ক পথ থেকে ইস্তফা দেন। যদিও তিনি লোকসভা নির্বাচনে পরাজিত হয়েছেন।

বিধায়ক হিসেবে বিশ্বজিৎ দাস ইস্তফা দেওয়ার কারণে বাগদা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার প্রয়োজন পড়েছে। লোকসভা নির্বাচনের পর বিধানসভা উপনির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হতেই বাগদা এলাকার তৃণমূলের একাংশের কর্মীরা মতুয়া সম্প্রদায়ের পক্ষের কাউকে প্রার্থী করার দাবি তোলেন।

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রকাশ করা প্রার্থী তালিকা দেখে এলাকার তৃণমূল কর্মীদের দাবিকেই মান্যতা দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও এই প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে তৃণমূলের সর্বস্তরের নেতাকর্মীরা কতটা মান্যতা দেন সেটা ভবিষ্যৎ বলবে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন