Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৪ জুন, ২০২৪

৪২ দিন পর অস্তিত্ব হারাবে নিউ ইয়র্কের স্টেডিয়াম


Stadium in New York

সমকালীন প্রতিবেদন : একটানা তিন ম্যাচ জিতে ২০২৪-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছে ভারত। প্রথমে আয়ারল্যান্ড, তারপর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, শেষমেষ আমেরিকা- তিন দলকে হারিয়ে আপাতত সুপার এইটে টিম ইন্ডিয়া। তবে এই তিনটি ম্যাচই তারা খেলেছে কঠিন এক পিচে। সেই পিচ ছিল আমেরিকার নিউ ইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে। 

ব্যাটসম্যানদের জন্য কঠিন এই পিচে দারুন সাফল্য পেয়েছে ভারতের সব বোলার। তবে এসব স্মৃতি এবার ইতিহাস হতে চলেছে। কারণ, এবার ভেঙে ফেলা হচ্ছে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়াম। এই স্টেডিয়াম তৈরি করতে সময় লেগেছিল ১০৬ দিন। 

সেই স্টেডিয়াম ভেঙে ফেলা হবে ৪২ দিনে। বুধবার ভারত-আমেরিকা ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই স্টেডিয়াম ভাঙার কাজ শুরু হয়ে গিয়েছে। আসলে বিশ্বকাপের কয়েকমাস আগে আইসেনহাওয়ার পার্ককে নাসাউ কাউন্টি স্টেডিয়ামে রূপান্তরিত করা হয়েছিল। 

স্টেডিয়ামটি এমনভাবেই তৈরি করা হয়েছিল, যাতে বিশ্বকাপের ম্যাচ শেষ হলেই সহজে ভেঙে ফেলা যায়। সব কিছুই ছিল অস্থায়ী। তাই এবার স্টেডিয়ামটিকে আবার তার পুরনো অবস্থায় ফিরিয়ে দেওয়া হবে। সেখানে সাধারণ মানুষ আবার আগের মতো সময় কাটাতে পারবেন। 

শেষ দু’সপ্তাহ ধরে মাঠে ঢুকতে গেলে যে পরিমাণ নজরদারির মধ্যে দিয়ে যেতে হতো, এখন আর তা হবে না। যেহেতু নিউ ইয়র্কে আর কোনও ম্যাচ বাকি নেই, তাই এই স্টেডিয়াম এবার আর থাকছে না। তবে সব কিছু খুলে ফেলা হলেও পিচ নিয়ে কী হবে, তা এখনও ঠিক করা হয়নি। 

অস্ট্রেলিয়া থেকে ড্রপ ইন পিচ এনে খেলা হচ্ছিল। আইসিসি-র এক আধিকারিক বলেন, 'ওরা যদি রাখতে চায় রাখতে পারে। তবে পিচের পরিচর্যা করতে হবে।'‌ প্রয়োজনে পিচ ফ্লোরিডায় সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে। তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আউটফিল্ড সরানো হবে না। সেটা যেখানে ছিল, সেখানেই থাকবে। 

নিউ ইয়র্কের এই মাঠেই মেজর লিগ ক্রিকেট আয়োজন করার কথা উঠেছিল। কিন্তু নিউ ইয়র্ক ফ্র্যাঞ্চাইজি খুব একটা আগ্রহী নয়। তাই মাঠ ভেঙেই ফেলে হচ্ছে। নিউ ইয়র্ক ফ্র্যাঞ্চাইজির মালিক অম্বানি গোষ্ঠী। তারা নতুন মাঠ তৈরি করতে চায়। তাই এই স্মৃতিঘেরা মাঠ, পিচ ও স্টেডিয়াম, কোনোটাই আর থাকছে না বাস্তবে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন