Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২১ জুন, ২০২৪

বড় পুরস্কার পাবেন আইপিএল জয়ী ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার

 

Shreyas-Iyer

সমকালীন প্রতিবেদন : টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই চুক্তি শেষ হচ্ছে ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের। পরবর্তী কোচ হওয়ার দৌড়ে সকলের আগে রয়েছেন গৌতম গম্ভীর। এবারের আইপিএলে কেকেআরের মেন্টর ছিলেন গম্ভীর। 

তাই তিনি ভারতীয় কোচের দায়িত্ব নিলে আবার জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে শ্রেয়সকে। তাই একথা বলাই যায় যে, আবার ভারতীয় দলে ফিরতে পারেন শ্রেয়স আইয়ার। ক্রিকেট বোর্ডের নির্দেশ না মানায় জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি। 

তার পরে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছেন শ্রেয়স। তার পুরস্কার পেতে পারেন কেকেআরের অধিনায়ক। শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে জাতীয় দলে ফিরতে পারেন তিনি।

আগামী ২৭ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের। তার পরে হবে তিন ম্যাচের এক দিনের সিরিজ। সেখানে ডাক পেতে পারেন শ্রেয়স। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের আগে ৫ জুলাই থেকে জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ রয়েছে ভারতের। 

সেখানেও দেখা যেতে পারে শ্রেয়সকে। উল্লেখ্য, এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছেন। জিম্বাবোয়ে ও শ্রীলঙ্কার বিরুদ্ধে তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দিতে পারে বোর্ড। বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে।

এই বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক বলেন,  'শ্রেয়স এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছেন। এখানে সেই সব ক্রিকেটারেরাই আছেন, যারা আইপিএলে ভাল খেলেছেন। জিম্বাবোয়ে সিরিজের প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।' 

শ্রেয়সের পাশাপাশি অভিষেক শর্মা, রিয়ান পরাগ, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, নীতীশ রেড্ডি, বিজয়কুমার বৈশাখ ও যশ দয়াল এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। সুতরাং, জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে এই তরুণ ক্রিকেটারদের ভারতীয় জার্সিতে দেখা যেতে পারে। 

তবে শ্রেয়সের কামব্যাক হলে তার উপর নির্ভর করছে অনেক কিছুই। কারণ, আইপিএল জয়ী এই ক্যাপ্টেন যে আগামীতে ভারতের জাতীয় দলকেও নেতৃত্ব দিতে পারেন, তার সম্ভাবনা তৈরি হয়েছে মাসখানেক আগে থেকেই। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন