Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১ জুলাই, ২০২৪

কোহলির পর ‌টি-২০ ক্রিকেটকে বিদায় জানালেন রোহিত শর্মা

 

Rohit-Sharma

সমকালীন প্রতিবেদন : শনিবার ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-২০ বিশ্বকাপ জিতে যেন শাপমোচন করেছে টিম ইন্ডিয়া। ১৩ বছর পর বাইশ গজে বিশ্বজয় করল ভারত। তবে এই আনন্দের সঙ্গেই একজোড়া মন খারাপের খবর এল টিম ইন্ডিয়ার তরফে। কারণ একইসঙ্গে বিরাট কোহলি ও রোহিত শর্মা বিদায় জানালেন আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে। 

বিশ্বকাপ জিতে ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে বিরাট কোহলি জানিয়েছিলেন, এটিই দেশের হয়ে তাঁর শেষ টি-টোয়েন্টি ম্যাচ। সেই ঘোষণার ১২০ মিনিট পরে অবসর ঘোষণা করে দিলেন রোহিত শর্মাও। সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন তিনি।

এদিন ফাইনাল ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে রোহিত বলেন, 'এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এর থেকে ভাল মুহূর্ত আর হতে পারে না। এই ফরম্যাটেই ভারতীয় দলে আমার অভিষেক হয়েছিল।'‌ 

টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও অবশ্য একদিন ও টেস্ট ক্রিকেট তিনি খেলবেন বলে জানিয়েছেন রোহিত। রোহিত জানতেন, এটাই তাঁর শেষ সুযোগ। সেই কারণে, ট্রফি জিততে এতটা মরিয়া ছিলেন তিনি। 

ভারত অধিনায়ক বলেন, 'যে দিন থেকে টি-টোয়েন্টি খেলেছি, উপভোগ করেছি, তখন থেকেই আমি বিশ্বকাপ জিততে মরিয়া ছিলাম। শেষ পর্যন্ত যে জিততে পেরেছি, তার জন্য খুশি।'‌ 

এর আগে অনেক কঠিন পরিস্থিতিতে পড়তে হয়েছে ভারতকে। বেশির ভাগ ক্ষেত্রে হতাশাই সঙ্গী হয়েছে। কিন্তু দেওয়ালে পিঠ ঠেকে গেলে তাঁরা কী করতে পারেন, তা এই ম্যাচে দেখিয়েছেন বলে জানিয়েছেন রোহিত। 

ভারত অধিনায়ক বলেন, 'হারতে হারতে সবাই বুঝেছে, কঠিন পরিস্থিতিতে কেমন খেলতে হয়। দেওয়ালে পিঠ ঠেকে গেলে কীভাবে ফিরতে হয়, সেটা আমরা দেখিয়েছি। যখন খেলা দক্ষিণ আফ্রিকার হাতে ছিল, তখনও আমরা একটা দল হিসাবে খেলেছি। আমরা জিততে চেয়েছিলাম। এই রকম একটা প্রতিযোগিতা জিততে চেয়েছিলাম। দলের সবাইকে নিয়ে আমি গর্বিত।'‌ 

কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই, মাঝে ব্যর্থতার লম্বা লাইন, কিন্তু তারপর আবার পরিশ্রম করে চূড়ান্ত সাফল্য- এটাই রোহিতের ক্রিকেট গ্রাফ, যা চিরকাল মনে রাখবে ক্রিকেট বিশ্ব। তাই এই সুখের সময়েই টি-২০ ক্রিকেটকে বিদায় জানালেন রোহিত শর্মা। এর থেকে ভালো অবসরের মুহূর্ত সত্যিই হয় না।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন