Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

পদত্যাগ করলেন বিজেপির বাগদা ২ নম্বর মন্ডলের সভাপতি

 

Resignation-BJP-Mandal-President

সমকালীন প্রতিবেদন : ‌বাগদায় বিজেপির প্রার্থীপদ নিয়ে দলের অন্দরে বিবাদ চরমে উঠলো। প্রার্থীপদ বদলের দাবিতে সোচ্চার হওয়ার মাত্র কয়েক ঘন্টার মধ্যেই দলীয় পদ থেকে সরে এলেন বিজেপির বাগদা ২ নম্বর মন্ডলের সভাপতি সমীরকুমার বিশ্বাস।

এই ঘটনার প্রেক্ষিতে তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস বলেন, 'বিজেপি দলে স্থানীয়স্তরের নেতা, কর্মীদের কোনও গুরুত্ব, সম্মান দেওয়া হয় না। আর তাই এই দলে কেউ থাকতে চান না। এটা বিজেপির শেষের শুরু।'‌

দলের প্রতি একরাশ ক্ষোভ উগড়ে দিয়ে মঙ্গলবার সকালেই দলের জেলা সভাপতির কাছে লিখিতভাবে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন বিজেপির বিক্ষুব্ধ মন্ডল সভাপতি সমীরকুমার বিশ্বাস। যদিও সেটি কার্যকরী হয়েছে কি না, তা এখনও জানা যায় নি।

বাগদায় উপনির্বাচনের দিন ঘোষণা হওয়ার পর থেকেই বাগদা বিধানসভা এলাকার বিজেপি কর্মীদের একটি বড় অংশ দাবি করতে থাকেন যে, এই কেন্দ্রের উপনির্বাচনে এলাকার কাউকে অর্থাৎ ভূমিপুত্রকে প্রার্থী করতে হবে।

এব্যাপারে তাঁরা দলীয় নেতৃত্বকেও তাঁদের অভিমতের কথা জানিয়ে দিয়েছিলেন। কিন্তু তারপরেও একজন বহিরাগতকে প্রার্থী করে দলীয় নেতৃত্ব, এমনই দাবি তাঁদের। আর তাতেই ক্ষোভ তৈরি হয় এলাকার বিজেপি নেতা, কর্মীদের মধ্যে।

সোমবার তাঁরা বিদ্রোহ ঘোষণা করে বলেন, ২৪ ঘন্টার মধ্যে প্রার্থী বদল না করলে দলের প্রার্থীর বিরুদ্ধে নির্দল প্রার্থী দাঁড় করানো হবে। এরপরই মঙ্গলবার সকালে মন্ডল সভাপতির পদ থেকে সরে এলেন সমীরকুমার বিশ্বাস। স্বাভাবিকভাবেই এর সঙ্গে ভেঙে গেল বিজেপির বাগদা ২ নম্বর মন্ডল কমিটি।

এব্যাপারে সমীরকুমার বিশ্বাস ক্ষোভের সঙ্গে বলেন, 'স্থানীয় নেতা, কর্মীদের গুরুত্ব না দিয়ে দলের উচ্চ নেতৃত্ব নিজেদের মতো করে সিদ্ধান্ত নিয়েছে। এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই পদ থেকে সরে এলাম। এরপরেও দলীয় নেতৃত্ব সিদ্ধান্ত বদল না করলে আমরা আরও কঠিন সিদ্ধান্ত নেব।'‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন