Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৩ জুন, ২০২৪

ছেলেধরা নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ পুলিশ প্রশাসনের, প্রয়োজনে কড়া পদক্ষেপ

 

Request-not-to-spread-rumours

সমকালীন প্রতিবেদন : সচেতনতার অভাবে ছেলেধরা নিয়ে মিথ্যা খবর ছড়িয়ে দেওয়া হচ্ছে। আর এই গুজবের কারণে ‌বনগাঁ মহকুমায় জোড়া গণপিটুনির ঘটনায় ঘটেছে। এব্যাপারে এলাকার মানুষকে সচেতন করার উদ্যোগ নিল প্রশাসন। শুরু হল মাইক প্রচার।

উল্লেখ্য, শনিবার রাতে বনগাঁর ঠাকুরপল্লী এবং রবিবার সকালে গাইঘাটা থানার বেড়ি গোপালপুর এলাকায় ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটে। রবিবার সন্ধ্যায় এই ঘটনাগুলি নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন বনগাঁর মহকুমা পুলিশ আধিকারিক অর্ক পাজা। 

এদিন তিনি বলেন, 'বনগাঁর ঘটনায় এখনো পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং গাইঘাটা ঘটনায় চিহ্নিত করার কাজ চলছে। যারা গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বনগাঁর ঘটনায় একজন ভবঘুরে আক্রান্ত হয়েছে। আর গাইঘাটায় একজন শিশুদের জন্য খাদ্যদ্রব্য সাহায্য চাইতে এসে আক্রান্ত হয়েছে।'‌

এসডিপিও বনগাঁরবাসীকে আশ্বস্ত করে বলেন, 'এখনও পর্যন্ত বনগাঁ মহকুমায় একটিও বাচ্চা চুরির ঘটনা ঘটেনি। তথাকথিত ছেলেধরা বলে কাউকে পাওয়া যায় নি বা সেই ধরনের কোনও ঘটনাই ঘটে নি। কিছু মানুষ সোস্যাল মিডিয়ায় গুজব ছড়াচ্ছে। আর তাতেই সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছে। যার ফলস্বরুপ দুটি মারধরের ঘটনা ঘটেছে।'‌

এই ধরনের অপ্রীতিকর ঘটনা বন্ধ করতে প্রশাসনের পক্ষ থেকে এলাকার মানুষকে সচেতন করতে বিভিন্নভাবে প্রচার চালানোর কাজ শুরু হয়েছে। সোস্যাল মিডিয়া বা অন্য কোনওভাবে গুজব না ছড়ানোর জন্য অনুরোধ করা হচ্ছে। তারপরেও কেউ এই ধরনের কাজের সঙ্গে যুক্ত থাকলে, তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে পুলিশ জানিয়েছে। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নজরদারি চালানো হচ্ছে।  




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন