Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৭ জুন, ২০২৪

উত্তরবঙ্গে রেল দুর্ঘটনায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

 

Rail-accident-in-North-Bengal

সমকালীন প্রতিবেদন : উত্তরবঙ্গে রেল দুর্ঘটনায় লাফিয়ে বাড়ছে মৃত ও আহতের সংখ্যা। সংবাদ সংস্থা সূত্রে পাওয়া শেষ খবর অনুযায়ী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ জন। আহত ৬০ জন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে রেসকিউ ট্রেন। উদ্ধারের কাজ চালিয়ে যাচ্ছে এনডিআরএফ এর প্রতিনিধিরা। দুর্ঘটনার জেরে উত্তর–পূর্ব ভারতের সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

উল্লেখ্য, সোমবার সকাল পৌনে ৯ টা নাগাদ নিউ জলপাইগুড়ি স্টেশনের কাছে রাঙাপানি স্টেশন সংলগ্ন এলাকায় আগরতলা থেকে শিয়ালদাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে আচমকাই পিছন দিক থেকে এসে ধাক্কা মারে দুরন্ত গতির একটি মালগাড়ি। আর তাতেই বড় বিপত্তি ঘটে যায়। 

দুর্ঘটনার জেরে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছন দিকের তিনটি বগি দুমড়ে মুচড়ে উলটে যায়। দুটি কামরা মালগাড়ির ইঞ্জিনের উপর উঠে যায়। আর তাতেই মৃত্যু এবং আহত হয়েছেন বহুজন। আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহন করা হয়েছে। মৃত্যু হয়েছে মালগাড়ির চালক এবং যাত্রীবাহী ট্রেনের গার্ডের।

কিভাবে এই দুর্ঘটনা ঘটল, তা নিয়ে তদন্ত শুরু করেছে রেল। ঘটা করে নতুন নতুন ট্রেনের উদ্বোধন করা হলেও কেন বার বার দুর্ঘটনার কবলে পড়ছে ট্রেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। দুর্ঘটনার পর দুর্ঘটনাগ্রস্থ ট্রেনের যাত্রীদের বাসে করে কলকাতায় পৌঁছানোর বিকল্প ব্যবস্থা করা হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানা গেছে। দুর্ঘটনায় আটকে পরা অন্যান্য ট্রেনের যাত্রীরা বিকল্প পথে নিজেদের গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করে নিয়েছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন