Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১২ জুন, ২০২৪

বৃহস্পতিবার বনগাঁয় বিদ্যুৎ পরিষেবা ৮ ঘন্টার জন্য ব্যাহত হবে

 ‌

Power-service-interrupted

সমকালীন প্রতিবেদন : ‌বিদ্যুৎ পরিষেবার উন্নয়নের জন্য বৃহস্পতিবার নির্দিষ্ট সময়ের জন্য বনগাঁয় বিদ্যুৎ পরিষেবা বিপর্যস্ত হবে। প্রায় ৮ ঘন্টা এই পরিষেবা পর্যায়ক্রমে বন্ধ থাকবে। এব্যাপারে ইতিমধ্যেই বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে মাইক প্রচারের মাধ্যমে এলাকার মানুষকে সচেতন করার কাজ চালানো হয়েছে।

বনগাঁ বিদ্যুৎ দপ্তর সূত্রে জানা গেছে, রাজ্য বিদ্যুৎ দপ্তরের বনগাঁ সাব স্টেশনের অধিনে বনগাঁ শহর সহ আশপাশের কয়েক হাজার বিদ্যুৎ গ্রাহক রয়েছেন। দিন দিন যেমন গ্রাহক সংখ্যা বাড়ছে, তেমনই লোডও বাড়ছে। ফলে পুরনো যন্ত্রাংশে পরিষেবা ঠিকমতো দেওয়া সম্ভব হচ্ছে না।

দপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে বনগাঁ সাব স্টেশনে ৬.‌৩ মেগাওয়াটের পাওয়ার ট্রান্সফর্মার রয়েছে। কিন্তু দিন দিন গ্রাহক সংখ্যা এবং বিদ্যুৎ ব্যবহারের পরিমাণ বাড়তে থাকায় এই ট্রান্সফর্মার সঠিকভাবে বিদ্যুৎ সরবরাহ করতে পারছে না।

এই পরিস্থিতিতে এলাকার বিদ্যুৎ পরিষেবা সঠিক এবং সচল রাখতে পাওয়ার ট্রান্সফর্মারের ক্ষমতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে বিদ্যুৎ দপ্তর। সেই অনুযায়ী, ৬.‌৩ মেগাওয়াটের পুরনো পাওয়ার ট্রান্সফর্মারকে বদলে সেই জায়গায় ১০ মেগাওয়াটের পাওয়ার ট্রান্সফর্মার বসানোর সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ দপ্তর।

বৃহস্পতিবার সকাল থেকে এই ট্রান্সফর্মার বদলের কাজ শুরু হবে। আর সেই কারণে কয়েক ঘন্টার জন্য বনগাঁর এই সাব স্টেশনের অর্ন্তগত এলাকায় বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হবে। বিদ্যুৎ দপ্তর সূত্রে আরও জানা গেছে, এই সাব স্টেশনের এলাকাকে ৩ টি ভাগে ভাগ করা আছে। 

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টো পর্যন্ত ট্রান্সফর্মার বদলের কাজ চলবে। আর এই সময়কালের মধ্যে বনগাঁ সাব স্টেশনের অর্ন্তগত যে ৩টি জোন রয়েছে, তার এক একটি জোনে ২ ঘন্টা করে পর্যায়ক্রমে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রাখা হবে বলে দপ্তর সূত্রে জানা গেছে। এব্যাপারে এদিন বনগাঁ বিদ্যুৎ দপ্তরের আধিকারিকদের সঙ্গে ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁদের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায় নি।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন