Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৬ জুন, ২০২৪

বিশ্বকাপের মাঝেই নতুন ক্যাপ্টেন নির্বাচিত হল ভারতীয় ক্রিকেট দলে

 

New-captain-of-Indian-team

সমকালীন প্রতিবেদন : বিশ্বকাপের পরেই নতুন টি-টোয়েন্টি দল তৈরি করবে ভারত। এই জল্পনা শোনা গিয়েছিল গত কয়েকদিন ধরে। আর এবার সামনে এল সবটা। তরুণদের নিয়ে তৈরি নতুন দলের ক্যাপ্টেনও হচ্ছেন তরুণ এক ব্যাটসম্যান। এমনকি দলের কোচও বদলে ফেলেছে বোর্ড।  

আসলে বিশ্বকাপের পরেই জিম্বাবোয়ে সফরে যাবে টিম ইন্ডিয়া। আর এই জিম্বাবোয়ে সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হল। দলের অধিনায়ক হচ্ছেন শুভমন গিল। দলে জায়গা পেয়েছে পাঁচটি নতুন মুখ। যদিও এই সিরিজে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরাহদের।

আসন্ন এই সিরিজের জন্য ১৫ জনের দল বেছে নিয়েছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে সুযোগ না পাওয়া শুভমনকে অধিনায়ক করা হয়েছে। দলে প্রথমবার ডাক পেলেন অভিষেক শর্মা, রিয়ান পরাগ, নীতীশ রেড্ডি, ধ্রুব জুরেল এবং তুষার দেশপাণ্ডে। 

এঁদের মধ্যে ধ্রুব জুরেল টেস্ট ক্রিকেট খেললেও টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন প্রথমবার। ১৫ জনের ভারতীয় দলে চার জন ওপেনার রয়েছেন। শুভমন ছাড়াও রয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকা যশস্বী জয়সওয়াল। 

রুতুরাজ গায়কোয়াড় এবং অভিষেক শর্মাও দলে রয়েছেন। আইপিএলজয়ী কলকাতা নাইট রাইডার্সের একমাত্র রিঙ্কু সিংও ভারতীয় দলে জায়গা পেয়েছেন। এছাড়াও আইপিএলে ভাল খেলা রিয়ান, তুষারেরা প্রথমবারের জন্য জায়গা পেয়েছেন ভারতীয় দলে। 

দলের উইকেটরক্ষক হিসেবে রয়েছেন সঞ্জু স্যামসন এবং ধ্রুব জুরেল। স্পিন বিভাগ সামলাবেন ওয়াশিংটন সুন্দর এবং রবি বিষ্ণোই। পেস বিভাগের দায়িত্বে রয়েছেন আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার এবং তুষার দেশপান্ডে।

উল্লেখ্য, জিম্বাবোয়ে সফরে শুধু টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। পাঁচ ম্যাচের সিরিজ শুরু ৬ জুলাই থেকে। সব ম্যাচই হবে হারারেতে। ৬ জুলাই প্রথম ম্যাচ খেলার পরদিনই দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। বাকি তিনটি ম্যাচ ১০, ১৩ ও ১৪ জুলাই। 

১০ জুলাইয়ের ম্যাচ বাদ দিয়ে বাকি সব ম্যাচই ভারতীয় সময় দুপুর ১টা থেকে শুরু। ১০ তারিখের ম্যাচ শুরু সন্ধ্যা ৬টায়। এই সিরিজের পারফরম্যান্স দেখে হয়তো আগামীর দল নিয়ে ভাববে টিম ইন্ডিয়া। তাই সবার নজর থাকবে এই সিরিজের উপর।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন