Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৮ জুন, ২০২৪

বদলার ম্যাচে ইংরেজদের কুপোকাত করে বিশ্বকাপের ফাইনালে উঠে গেল ভারত

 

India-reached-the-final

সমকালীন প্রতিবেদন : চলতি টি-২০ বিশ্বকাপে আরও একটা বদলা নিল ভারতীয় ক্রিকেট দল। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে এই ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। 

তবে এবার সেই হিসেব রোহিত শর্মারা সুদে আসলে মিটিয়ে দিলেন। শেষ পর্যন্ত ইংল্যান্ড ৬৮ রানে পরাস্ত হল। এই ম্যাচে ভারতীয় স্পিনাররা দুর্দান্ত পারফরম্যান্স করলেন। তিনটে উইকেট করে শিকার করলেন অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদব। এক উইকেট শিকার করলেন জসপ্রীত বুমরাহ। 

আগামী শনিবার বার্বাডোজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনাল ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। টিম ইন্ডিয়া ১০ বছর পর আবারও টি-২০ বিশ্বকাপে ফাইনালের টিকিট কনফার্ম করতে পেরেছে। ভারতীয় ক্রিকেট দল ইতিপূর্বে ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। 

এই নিয়ে তৃতীয়বার ভারত টি-২০ বিশ্বকাপ ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। ইতিপূর্বে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০০৭ এবং ২০১৪ সালে ফাইনালে প্রবেশ করেছিল ভারত। ২০০৭ সালে ফাইনাল ম্যাচে টিম ইন্ডিয়া পাকিস্তানের বিরুদ্ধে জয়লাভ করলেও, ২০১৪ সালে অল্পের জন্য ট্রফি হাতছাড়া হয়ে যায়। 

তবে ১৩ বছর পর আবার একটি বিশ্বকাপ জেতার সুযোগ ভারতের সামনে। ফাইনালে সেই দু’টি দলই উঠেছে, যারা চলতি প্রতিযোগিতায় একটিও ম্যাচে হারেনি। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজের মাটিতে যেন দেখা গেল ‘লগান ২’। 

২০০১ সালে আমির খান অভিনীত সিনেমা ‘লগান’-এ দেখা গিয়েছিল, কর মকুব করার জন্য বাজি রেখে গোটা গ্রামকে নিয়ে ইংরেজদের বিরুদ্ধে লড়াই করেছিলেন ভুবন। ক্রিকেট খেলার সঙ্গে গ্রামের কারও কোনও পরিচিতি না থাকলেও মনের জোর, সংকল্প এবং জেদে খেলার সৃষ্টিকর্তাদেরই হারিয়ে দিয়েছিলেন। 

ভারতের সামনে শনিবার এই ইংল্যান্ড দলও ছিল ধারেভারে শক্তিশালী। একে তো গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী, তার পর দলে ভর্তি দেশ-বিদেশের টি-টোয়েন্টি লিগে খেলা ক্রিকেটারেরা। তাদের বিরুদ্ধে মনের জেদ এবং ইচ্ছাশক্তিকে সম্বল করে জিতল রোহিত শর্মার ভারত।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন