Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৫ জুন, ২০২৪

হাইভোল্টেজ ম্যাচে ফের বিশ্বকাপে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

 

India-Australia-match

সমকালীন প্রতিবেদন : দেখতে দেখতে গ্রুপ পর্বের শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতিমধ্যেই বেশ কয়েকটি দল সুপার এইটের ছাড়পত্র হাতে পেয়েছে। যার মধ্যে যেমন আছে ভারত, তেমনই রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো মহাশক্তিধর দল। 

তবে শেষ আটে এবার রোমাঞ্চ বাড়তে চলেছে। কারণ, ২০২৩ সালের একদিনের বিশ্বকাপের ফাইনালের পর ফের বাইশ গজের বিশ্বযুদ্ধে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। তাই এখন রোহিত শর্মা বনাম ট্রেভিস হেডের লড়াই দেখতে মুখিয়ে ক্রিকেটবিশ্ব। 

হয়তো গত ফাইনালে হারের বদলা সুপার এইটের এই ম্যাচে নেবে টিম ইন্ডিয়া। কিন্তু কবে রয়েছে এই ম্যাচ? গ্রুপ-এ থেকে ইতিমধ্যেই সুপার এইটে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। আয়ারল্যান্ড, পাকিস্তানের পর আমেরিকাকে হারিয়ে দিয়েছে রোহিত শর্মার দল। 

৩ ম্যাচে ভারতের পয়েন্ট ৬। অন্যদিকে, গ্রুপ-বি থেকেও শেষ আটের টিকিট নিশ্চিত করে নিয়েছে অস্ট্রেলিয়া। তারাও ৩টি ম্যাচে জয় পেয়েছে। সুপার এইটে দুটি গ্রুপ থাকছে। সেখানে একই গ্রুপে পড়ছে ভারত ও অস্ট্রেলিয়া। 

তাই ফের একবার ওয়েস্ট ইন্ডিজের মাটিতে মুখোমুখি হবে টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা দুটি দল। আর সেই নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে উত্তেজনার ঢেউ বইতে শুরু করেছে। ১৯ জুন থেকে শুরু হচ্ছে এবারের টি-২০ বিশ্বকাপের সুপার এইট পর্ব। 

তার পরের দিন অর্থাৎ ২০ জুন রয়েছে রোহিত শর্মার ভারতের ম্যাচ। এখনও ওই ম্যাচের প্রতিপক্ষ ঠিক হয়নি। কারণ, বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে এখনও চারটি দলের সুপার এইটে ওঠা বাকি। ২০ জুনের পর বিশ্বকাপের সুপার এইটে ভারতের দ্বিতীয় ম্যাচ ২২ জুন। 

আর টিম ইন্ডিয়ার তৃতীয় ম্যাচ ২৪ জুন। ওই ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়া শহরে অবস্থিত ড্যারেন সামি ক্রিকেট গ্রাউন্ডে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। 

ভারতীয় সময় অনুসারে রাত ৮টা থেকে শুরু হবে এই ম্যাচ। আর বাইশ গজের এই মহারণে রোহিত-কোহলিদের সামনে গত বিশ্বকাপ ফাইনালের হিসেব নেওয়ার মোক্ষম সুযোগ রয়েছে। সেই কারণেই এই ম্যাচকে ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন