Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৭ জুন, ২০২৪

মেন্টর গম্ভীরকে আর পাবে না নাইট শিবির, কেকেআর ছাড়ছেন গম্ভীর

Gambhir-is-leaving-KKR

সমকালীন প্রতিবেদন : কয়েক মাস আগেই কলকাতা নাইট রাইডার্সে মেন্টরের ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন গৌতম গম্ভীর। কেউ ভাবতেও পারেননি যে, কয়েকমাসে দলকে এত কিছু উপহার দিয়ে যাবেন তিনি। কেকেআর ‌শুধু চ্যাম্পিয়নই হয়নি, গোটা সিজনে একের পর এক প্রতিপক্ষ দলকে উড়িয়ে দিয়ে বিজয়ীর শিরোপা পড়েছে নাইট রাইডার্স। 

এর পুরো কৃতিত্বের ক্ষীর একা দেওয়া হচ্ছে গম্ভীরকে। এর আগে মেন্টর হিসাবে লখনৌকে দু-বার প্লে অফে তুলেছেন। তবে কেকেআরের মেন্টরশিপ তাঁকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়েছে। এতটাই যে রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ হিসেবে তিনিই এখন বোর্ডের একমাত্র চয়েস হয়ে উঠেছেন।

ভারতের জাতীয় দলের কোচ হিসেবে গৌতম গম্ভীরের নাম কার্যত পাকা হয়ে গিয়েছিল আইপিএল চলার সময়। তবে বোর্ডের তরফে ধীরে চলা নীতি নেওয়া হয়েছিল। তবে আর দেরি নয়, চলতি জুন মাসের শেষের দিকেই টিম ইন্ডিয়ার নতুন কোচ হিসেবে বিসিসিআইয়ের তরফে ঘোষণা করা হতে চলেছে গৌতম গম্ভীরের নাম। 

এমনটাই জানানো হয়েছে দৈনিক জাগরণ-এর প্রতিবেদনে। জানা যাচ্ছে, তিন বছরের চুক্তিতে গম্ভীরকে হেড কোচ করতে চলেছে বিসিসিআই। এই সময়কালে গম্ভীর নিজের সাপোর্ট স্টাফ-ও বেছে নিতে পারবেন। বর্তমানে পরশ মাম্বরে রয়েছেন বোলিং কোচের দায়িত্বে। 

বিক্রম রাঠোর ব্যাটিং কোচ এবং টি দিলীপ ফিল্ডিং কোচের ভূমিকা পালন করছেন। এর মধ্যে বিক্রম রাঠোর রবি শাস্ত্রী জমানার। এবার গম্ভীরের হাতে নতুন দায়িত্ব যাওয়ার পর তিনিই নিজের সাপোর্ট স্টাফ বেছে নেবেন।

যদিও প্ৰথমে টিম ইন্ডিয়া কোচের দায়িত্ব নেওয়ার বিষয়ে সন্দিহান ছিলেন গম্ভীর। লখনৌ থেকে গম্ভীরকে এনে শাহরুখ খান আগামী দশ বছরের জন্য দলকে তার হাতে সঁপে দিতে চেয়েছিলেন। বন্ধু শাহরুখের কথা ভেবেই নিজেকে প্রাথমিকভাবে টিম ইন্ডিয়া দায়িত্ব নেওয়া থেকে বিরত রেখেছিলেন। 

তবে ঘটনাস্রোত তাঁকে শেষমেষ কেকেআর ছাড়তে বাধ্য করছে। উল্লেখ্য, কেকেআর তিনবার যে আইপিএল জয়ী হয়েছে, তিনবার-ই গম্ভীরের স্পর্শ রয়েছে। তবে কেকেআরে সেই অতীত হয়েই যাচ্ছেন গম্ভীর। কারণ, এবার দেশের দায়িত্ব যে তার কাঁধেই উঠছে। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন