Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

ভারতীয় দলকে নতুন করে গড়তে বিসিসিআই-কে ৫ টি শর্ত দিলেন গম্ভীর

 

Coach-Goutam-Gambhir

সমকালীন প্রতিবেদন : কেকেআরকে চ্যাম্পিয়ন করে দেশীয় কোচের দৌঁড়ে সবার থেকে এগিয়ে রয়েছেন গৌতম গম্ভীর। রাহুল দ্রাবিড়ের পর সম্ভবত তিনিই ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে চলেছেন। গত সপ্তাহে ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁর ইন্টারভিউ নিয়েছে। সেখানেই পাঁচটি শর্তের কথা জানিয়ে দিয়েছেন গম্ভীর। বিসিসিআই সেগুলি মেনে নিলে তবেই তিনি দায়িত্ব নেবেন ভারতীয় দলের। বিসিসিআই সরকারিভাবে গম্ভীরের শর্তের কথা জানায়নি। গম্ভীরও এই বিষয়ে মুখ খোলেননি। 

গম্ভীরের প্রথম শর্ত এটাই যে, কোচ থাকাকালীন ভারতীয় দলের ক্রিকেট সংক্রান্ত সমস্ত বিষয় থাকবে তাঁর নিয়ন্ত্রণে। বিসিসিআই কর্তাদের কোনও হস্তক্ষেপ তিনি মানবেন না। দ্বিতীয় শর্তানুযায়ী, নিজের পছন্দ মতো সহকারী কোচদের বেছে নিতে দিতে হবে তাঁকে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচের ব্যাপারে কারও অনুরোধ বা সুপারিশ তিনি শুনবেন না। 

তৃতীয় শর্ত হিসেবে তিনি নাকি বোর্ডকে জানিয়েছেন যে, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অগ্নিপরীক্ষা দিতে হবে রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাডেজা এবং মহম্মদ শামিকে। চার সিনিয়র ক্রিকেটারের জন্য ভারতীয় দলের দরজা তিনি ওই প্রতিযোগিতা পর্যন্ত খোলা রাখবেন। তাঁরা যদি ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করতে না পারেন, তা হলে বাদ পড়তে হবে। 

গম্ভীরের চতুর্থ শর্ত এটাই যে, টেস্ট এবং সাদা বলের ক্রিকেটের জন্য পৃথক দল চাই তাঁর। ক্রিকেটারদের চাপ এবং দক্ষতার কথা বিবেচনা করে দল নির্বাচন হবে। এছাড়াও তাঁর পঞ্চম শর্তানুযায়ী, এখন থেকেই ২০২৭ সালের একদিনের বিশ্বকাপের পরিকল্পনা তৈরি করে কাজ করতে দিতে হবে। দলকে বিশ্বকাপের জন্য তৈরি করাই হবে তাঁর প্রধান লক্ষ্য।

এই অবস্থায় বিসিসিআই কর্তাদের একাংশ মনে করছেন যে, সাদা বলের ক্রিকেটের দল তরুণদের নিয়ে গড়তে চান গম্ভীর। ২০২৭ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখেই তরুণদের আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার যথেষ্ট সময় দিতে চাইছেন। তবে এক্ষেত্রে ভারতীয় দলের চার সিনিয়র ক্রিকেটারের ভবিষ্যৎ নিয়েও বেশ কয়েকটি প্রশ্ন যে দানা বাঁধছে, তা অস্বীকার করা যাচ্ছে না। 







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন