Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৯ জুন, ২০২৪

বিশ্বকাপে একটানা রানের খরা কি ফাইনালে কাটাতে পারবেন বিরাট?

 

Batting-of-Virat-Koholi

সমকালীন প্রতিবেদন : ‌একে একে সব বাধা পেরিয়ে ৭ মাস পর ফের আরও এক বিশ্বকাপের ফাইনালে উঠলো ভারত। সেমিফাইনালে ইংরেজদের বিরুদ্ধে বদলা নিয়ে টিম ইন্ডিয়ার এবারের লক্ষ্য দ্বিতীয় টি-২০ বিশ্বকাপ জয়। ধোনির পর আরেকবার এই ট্রফি রোহিতের হাতে দেখতে চায় গোটা দেশ। 

তবে টিম ইন্ডিয়া ও ট্রফির মাঝে বাধা শুধু দক্ষিণ আফ্রিকা। যদিও এবার ফাইনালে সবরকম চ্যালেঞ্জ নিতে তৈরি টিম ইন্ডিয়া। কিন্তু টি-২০ বিশ্বকাপ ফাইনালের আগে ভারতীয় দলের সবথেকে বড় চিন্তার কারণ হল বিরাট কোহলির ফর্ম। 

গোটা বিশ্বকাপ কেটে গেলেও নিজের চেনা ছন্দের ধারেকাছে নেই বিরাট কোহলি। যা ক্রমশ চাপ বাড়াচ্ছে দলের অন্দরে। এমন নিরাশাজনক বিশ্বকাপ বিরাট কোহলির ক্রিকেট কেরিয়ারে এর আগে কখনো আসেনি। 

যতবারই দেশের হয়ে বাইশ গজে বিশ্বযুদ্ধ করেছেন, ততবারই ব্যাটসম্যান হিসেবে চূড়ান্ত সফল হয়েছেন। কিন্তু এবারটা যেন একদমই আলাদা। এবারের বিশ্বকাপে ৯ টি ম্যাচ খেলে বিরাট কোহলি মোট করেছেন মাত্র ৭৫ রান। 

ফলে দল ফাইনালে গেলেও বিরাট কোহলির ফর্ম নিয়ে কিন্তু উঠছে নানা প্রশ্ন। এমনকি তাঁকে দল থেকে বাদ দেওয়া নিয়ে তৈরি হয়েছে নানা জল্পনা। এর মাঝে যে প্রশ্ন সবথেকে গুরুত্বপূর্ণ, তা হল- ফাইনালে কি এরপরও বিরাট কোহলিকে দিয়ে ওপেন করাবে টিম ইন্ডিয়া?

সেমিফাইনাল জয়ের পর বিরাট কোহলিকে নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা। কোহলিকে নিয়ে বড় কথা বলে দিলেন ভারত অধিনায়ক। পরিষ্কার জানিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মেগা ফাইনালে কোহলিকে দল থেকে বাদ দেওয়া হবে কিনা। 

এই বিষয়ে রোহিত শর্মা বলেন, 'বিরাট কেমন ক্রিকেটার তা আমরা সবাই জানি। সবার কেরিয়ারেই খারাপ সময় আসে। ও জাত ক্রিকেটার। সেটাই গুরুত্বপূর্ণ। খারাপ সময় কেটে যায়। ওর রান করার কতটা তাগিদ রয়েছে সেটা দেখা যাচ্ছে। ফাইনালেও ওই ওপেন করবে।'‌ 

রোহিতের কথায় এটা স্পষ্ট যে, বিরাট কোহলির মতো মহাতারকাকে কয়েকটা ম্যাচে ব্যাটে রান না থাকা নিয়ে বিচার করার কোনও প্রশ্নই ওঠে না। কারণ, অতীতে এমন বড় ম্যাচে কোহলির ব্যাট বারবার কথা বলেছে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন