Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৫ জুন, ২০২৪

বাগদায় বিজেপির প্রার্থী কি সোমা ঠাকুর? চরম বিরোধিতায় বিজেপিরই একাংশ

 

BJP-candidate-of-Bagda

সমকালীন প্রতিবেদন : বাগদা বিধানসভার উপনির্বাচনে বিজেপির প্রার্থী কি হচ্ছেন শান্তনু ঠাকুরের স্ত্রী সোমা ঠাকুর? গত দুদিন ধরে এই প্রচারকে কেন্দ্র করেই রাজনৈতিক মহলে আলোড়ন সৃষ্টি হয়েছে। আর এই প্রার্থী পথ নিয়েই চরম বিরোধিতা করতে দেখা গেল এলাকার বিজেপি কর্মীদের।

শুক্রবার সকালেই এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসেবে তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুরের ছোট মেয়ে মধুপর্ণা ঠাকুরের নাম ঘোষণা করেছে তৃণমূল নেতৃত্ব। আর তারপর থেকেই বাগদা কেন্দ্রে বিজেপির প্রার্থী হচ্ছেন শান্তনু ঠাকুরের স্ত্রী সোমা ঠাকুর- এই প্রচার শুরু হয়ে যায়।
সোমা ঠাকুরের নাম প্রচার হতেই বাগধার বিজেপি মহলে শোরগোল পড়ে যায়। তারই বহিঃপ্রকাশ দেখা গেল শনিবার। এদিন রীতিমতো সাংবাদিক বৈঠক করে বিজেপি প্রার্থী হিসেবে সোমা ঠাকুরকে কিছুতেই মেনে নেবেন না বলে জানিয়ে দিলেন এলাকার বিজেপি নেতাকর্মীরা। 
তাঁদের বক্তব্য, বিজেপি 'এক ব্যক্তি, এক পদ' নীতিতে বিশ্বাস করে। আর সেক্ষেত্রে কেন একই পরিবারের থেকে বারে বারে প্রার্থী করা হবে। আমরা কোন বহিরাগত প্রার্থী চাই না। আমরা বাগদার স্থানীয় প্রার্থী চাই, যাকে সুখে-দুখে সর্বসময় কাছে পাওয়া যাবে।
বহিরাগত কোন প্রার্থীকে যে বাগদার বিজেপি নেতা কর্মীরা মেনে নেবেন না তা এদিন পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন তারা। এদিন বিক্ষুব্ধদের মধ্যে পঞ্চায়েত স্তরের একাধিক জনপ্রতিনিধিকেও দেখা গেল। এই ঘটনায় বাগদায় বিজেপির গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে চলে এলো। 
প্রার্থী নির্বাচনকে কেন্দ্র করে বাগদায় বিজেপির অন্দরে এমন ক্ষোভ বিক্ষোভের ঘটনাকে কটাক্ষ করেছে তৃণমূল। তৃণমূলের বক্তব্য বাগদায় বিজেপির প্রার্থী পদের দাবিদার বেশ কয়েকজন। ফলে একে অন্যকে মেনে নিতে না পারায় এই পরিস্থিতি তৈরি হচ্ছে।
এদিকে বিজেপি সূত্রে খবর, বাগদা উপনির্বাচনে সোমা ঠাকুর প্রার্থী হওয়া নিয়ে কোন সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। এই কেন্দ্রে কাকে প্রার্থী করা হবে, তা নিয়ে শুক্রবার রাতেও বৈঠকে বসে দলীয় নেতৃত্ব। কিন্তু এখনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে না পারায় দলের পক্ষ থেকে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন