Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৯ জুন, ২০২৪

কোটি কোটি টাকার পুরস্কার ঘোষণা আইসিসি-র, ‌বিশ্বকাপ জিতলে ডবল টাকা পাবে ভারত

 

Award-announcement-by-ICC

সমকালীন প্রতিবেদন : শনিবার টি-২০ বিশ্বকাপ ফাইনাল খেলবে ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচটি জিতলেই স্বপ্নপূরণ হবে রোহিত, কোহলিদের। তবে এবার চ্যাম্পিয়ন হলে অনেক বেশি প্রাইজ পাবে টিম ইন্ডিয়া। দু’বছর আগে টি-২০ বিশ্বকাপের প্রাইজ মানি যা ছিল, তা এবার দ্বিগুণ হয়ে গিয়েছে। 

তাই বলা যেতেই পারে যে, ভারত বিশ্বকাপ জিতলে ভারতীয় টিমে নতুন মুখ যাঁরা, তারা রাতারাতি কোটিপতি হতে চলেছেন। কিন্তু কত টাকার পুরস্কার পাবে টিম টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল? 

গতবার বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। চ্যাম্পিয়ন হওয়ার দরুন তাঁরা পেয়েছিলেন ১.৬ মিলিয়ন ডলার। ভারতীয় টাকার অঙ্কে যা ১২ কোটিরও বেশি। আর এবার যে দল চ্যাম্পিয়ন হবে, তারা পাবে দ্বিগুণ টাকা। কারণ, এবারের প্রাইজ মানি ২.৪৫ মিলিয়ন ডলার, ভারতীয় টাকায় যা ২০ কোটিরও বেশি। 

শুধু চ্যাম্পিয়ন টিমই নয়, পুরো টি-২০ বিশ্বকাপের প্রাইজ মানি এক ধাক্কা অনেকটাই বাড়িয়ে দিয়েছে আইসিসি। বিশ্বকাপ ফাইনাল যে টিম হারবে, তারাও কিন্তু বিপুল টাকা বাড়ি নিয়ে ফিরবে। রানার্স টিমের মিলবে ১.২৮ মিলিয়ন ডলার। সেমিফাইনালে হারা দল অর্থাৎ ইংল্যান্ড ও আফগানিস্তান পাবে ৭ লক্ষ ৮৭ হাজার ৫০০ ডলার। 

সুপার এইটে অংশগ্রহণকারী দলগুলির জন্য বরাদ্দ ৩ লক্ষ ৮২ হাজার ৫০০ ডলার। গ্রুপ পর্বে তৃতীয় হয়েছে যে টিমগুলি, তাদের জন্য থাকছে আড়াই লক্ষ ডলারের মতো। ১৩-২০তম স্থানাধিকারী টিমগুলির জন্য থাকছে ২.২৫ লক্ষ ডলার।

ভারত যদি চ্যাম্পিয়ন হয় শুধু ২০ কোটিতেই থামবে না প্রাইজ মানির সূচক। প্রতি ম্যাচে জয়ের জন্য আইসিসি দিচ্ছে প্রায় ৩২ হাজার ডলার। সেক্ষেত্রে ফাইনাল জিতলে ভারত ৮টি ম্যাচ জিতবে। 

অর্থাৎ আরও আড়াই লক্ষ ডলার জুড়বে ভারতের ঝুলিতে। বোর্ডের আর্থিক পুরস্কার ছাড়াও আরো অনেক পুরস্কার অপেক্ষা করে থাকবে রোহিতদের জন্য। ভারত যদি বিশ্বকাপ জেতে, এক এক জন ক্রিকেটার কত টাকা পেতে পারেন? 

আমি আপনি গুনেও শেষ করতে পারব না! তাই সেইসব হিসেব ছেড়ে আপাতত টিম ইন্ডিয়ার জন্য শুভকামনা করাই শ্রেয়। কারণ, এটাই হয়তো রোহিত, কোহলিদের জন্য বিশ্বকাপ জয়ের শেষ সুযোগ হতে পারে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন