Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৬ জুন, ২০২৪

ভারতের জার্সিতে অনুর্ধ-১৯ খেলেছেন এই মার্কিন খেলোয়াড়

 

American-players

সমকালীন প্রতিবেদন : টি ২০ বিশ্বকাপে এবার নজর কেড়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার সৌরভ নেত্রভালকর। পাকিস্তানের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের চমকপ্রদ পারফরমেন্সের কারিগর ছিলেন এই সৌরভ। একই ধারা বজায় রেখে ভারতের বিপক্ষেও বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো দুই সেরা ব্যাটারকে আউট করেন সৌরভ। 

তার মধ্যে বিরাট শিকার হন গোল্ডেন ডাকের। অর্থাৎ, কোহলিকে শুন্য রানে সাজঘরে ফেরান ভারতীয় বংশোদ্ভূত এই বোলার। জানলে অবাক হবেন যে, এই বোলার একদিন ভারতের হয়েও তাঁর বোলিংয়ের দাপট দেখিয়েছেন। মুম্বইয়ের সৌরভ অতীতে খেলেছেন ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলের হয়ে। 

তারপর তিনি রঞ্জি খেলেছেন মুম্বইয়ের হয়ে। তবে মাঝে ক্রিকেট থেকে তেমন সাড়া না পেয়ে পড়াশোনার জন্য মার্কিন মুলুকে এসেছিলেন তিনি। এরপর ভালো চাকরির প্রস্তাব পেয়ে সেখানেই থেকে গেছেন। কিন্তু ক্রিকেটপ্রেম থেকে নিজেকে দূরে সরিয়ে নিতে পারেননি তিনি। 

তাই আমেরিকায় ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে চাকুরিজীবী সৌরভ আবার হয়ে উঠেছেন ক্রিকেটার। নিজের বোলিংয়ে এমন শান দিয়েছেন যে বিরাট ও রোহিতের উইকেট তুলে নিয়েছেন ভারতের বিরুদ্ধে খেলা প্রথম ম্যাচেই। 

এই দুই ব্যাটসম্যানকে আউট করার স্বপ্ন সব বোলারের থাকে। কিন্তু প্রথম ম্যাচেই সেই স্বপ্নপূরণ করেছেন সৌরভ। তাই হয়তো সৌরভ নেত্রভালকরকে নিয়ে এলন মাস্কও ট্যুইট করেছিলেন। এক পোস্টে এলন মাস্ক লিখেছিলেন, ভারতীয় প্রতিভাদের দ্বারা মার্কিন যুক্তরাষ্ট্র সমৃদ্ধ হচ্ছে। 

তখন সৌরভের দুটি ছবি পোস্ট করে ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর পাল্টা লিখেছিলেন, মাঠে এবং মাঠের বাইরে, দুই বিভাগেই মার্কিনদের সমৃদ্ধ করছে ভারতীয় প্রতিভারা। সেই ট্যুইট এখন ভাইরাল সোশাল মিডিয়ায়। 

মার্কিন যুক্তরাষ্ট্র দল যদি সুপার এইটে পৌঁছায়, তাহলে আবির্ভাবেই ইতিহাস গড়ার কারিগর হিসেবে সৌরভ নেত্রভালকরের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে সেদেশের ক্রিকেট ইতিহাসে। তাহলে ভারতের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলীর পর কি এক বোলার সৌরভকে পেতে চলেছে ক্রিকেট বিশ্ব? উত্তরটা রয়েছে সময়ের হাতে।







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন