Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

কোন সূত্রে একের পর এক সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি?

 ‌

Virat-Kohli

সমকালীন প্রতিবেদন : বিশ্বকাপের পয়েন্ট টেবিলে এখন ফার্স্ট বয় ভারত। আর ভারতের জয়ের ধারা বজায় রাখার সঙ্গে দুর্দান্ত ছন্দে রয়েছেন বিরাট কোহলিও। বিশ্বকাপের আগে খারাপ সময় কাটিয়ে তিনি কামব্যাক করেছেন। 

চলতি বিশ্বকাপে ভারতীয় দলের সাফল্যের পিছনে বিরাট কোহলির ভূমিকা অনেকটাই বেশি। পাঁচটার মধ্যে পাঁচটা ম্যাচ জিতে এখন লিগ তালিকায় শীর্ষে রয়েছে ভারত। আর চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত বিরাট কোহলি তাঁর টপ ক্লাস ব্যাটিংয়ের পরিচয় দিয়েছেন। 

কিন্তু কিভাবে এতটা সফল কিং কোহলি? এই প্রশ্নটা তার অনেক ভক্তের মনেই রয়েছে। তবে ভক্তদের এই কৌতূহল দূর করতে কোনও রাখঢাক না রেখেই তিনি ফাঁস করলেন তাঁর সাফল্যের রহস্য। কোহলি চান ক্রিকেটার হিসাবে প্রতি দিন আরও উন্নত নিজেকে খুঁজে পেতে। 

প্রতিদিন আগের দিনের থেকে ভাল খেলতে। ধারাবাহিক উন্নতির এই জেদই সাফল্য এনে দেয় বলে মনে করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তাঁর মতে, ধারাবাহিকভাবে ভাল খেলার জন্য এই মানসিকতা প্রয়োজন। পাশাপাশি নিজের মহৎ ক্রিকেট দর্শন নিয়ে কোহলি বলেছেন, 'কখনও শ্রেষ্ঠত্ব অর্জন করতে চাইনি। উন্নতির লক্ষ্য নিয়ে এগোতে চেয়েছি।' 

কোহলির কথায়, '‌আমি জানি না শ্রেষ্ঠত্বের সংজ্ঞা কী। এর কোনও সীমা নেই। নির্দিষ্ট কোনও মানদণ্ডও নেই। তাই আমার কাছে প্রতি দিন উন্নতির চেষ্টাই আসল। যাতে আরও ভাল খেলতে পারি। আসল লক্ষ্য থাকে দলকে জেতানো। ব্যক্তিগত পারফরম্যান্স সেখানে বাড়তি পাওনার মতো।'

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে বিরাট কোহলির ব্যাট আগুন ছড়াচ্ছে প্রতিটি ম্যাচেই। বর্তমানে এই টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এখনও পর্যন্ত ৫টা ম্যাচে তিনি ৩৫৪ রান করেছেন। 

তিনটে হাফসেঞ্চুরি ও একটা সেঞ্চুরি রয়েছে তাঁর ঝুলিতে। এবার লখনউতে ইংল্যান্ডের বিরুদ্ধেও তাঁর থেকে বড় ইনিংসের আশা করছেন সমর্থকরা। হয়তো ভক্তদের সেই আশা পূরণ করবেন কিং কোহলি। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন