Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

বনগাঁয় মরণোত্তর দেহদান

 

Posthumous-donation

সমকালীন প্রতিবেদন : ‌ভারতের ছাত্র ফেডারেশন (‌এসএফআই) এবং ভারতের যুব ফেডারেশন (‌ডিওয়াইএফআই)‌‌ এর বনগাঁ শহর লোকাল কমিটির উদ্যোগে রবিবার বনগাঁয় রক্তদান এবং দেহদানের কর্মসূচি অনুষ্ঠিত হল।

এদিন বনগাঁর টাউন হলের রিডিং রুমে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। সেখানে ৬৭ জন রক্ত দান করেন। এর পাশাপাশি, ৫০ জন মরণোত্তর দেহদান করেন। এঁদের মধ্যে এসএফআই এবং ডিওয়াইএফআই এর কর্মীর সংখ্যাই বেশি। 

প্রতি বছরই একটি নির্দিষ্ট সময় ধরে দীর্ঘদিন ধরে এসএফআই এবং ডিওয়াইএফআই এর উদ্যোগে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। এবছরও এই কর্মসূচি নেওয়া হয়েছে। এদিন কর্মসূচিতে মরণোত্তর দেহদান নতুন সংযোজন। উদ্যোক্তাদের দাবি, এর আগে বনগাঁয় একসঙ্গে এতোজন মরণোত্তর দেহদানে অঙ্গিকারবদ্ধ হন নি।

এদিনের কর্মসূচির বিষয়ে এসএফআই এর বনগাঁ শহর লোকাল কমিটির সম্পাদিকা সঞ্চিতা পান্ডে জানান, 'প্রতি বছরই সরকারী ব্লাড ব্যাঙ্কে রক্ত সংকটকালীন পরিস্থিতি তৈরী হলে আমরা এসএফআই এবং ডিওয়াইএফআই এর পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন করি। করোনাকালীন সময়েও এক বছর আমরা হসপিটালে গিয়ে রক্তদান করেছি।'

ডিওয়াইএফআই এর বনগাঁ শহর লোকাল কমিটির সম্পাদক আনারুল বিশ্বাস জানান, 'চিকিৎসা বিজ্ঞানের গবেষণায় এবং সামাজিক দায়বদ্ধতা পালনে এগিয়ে এসে সাধারণ মানুষকে বিজ্ঞানমনষ্ক করে তুলতে এই বছরে আমাদের নতুন প্রয়াস অঙ্গদান শিবির। এই শিবিরে অভূতপূর্ব সাড়া পাওয়া গেছে।'‌






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন