Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৬ জুলাই, ২০২৩

সীমান্তের কাঁটাতারের কাছ থেকে ৪১টি জীবন্ত কার্তুজ উদ্ধার, গ্রেপ্তার ২

  

Retrieval-of-live-cartridges

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনার পেট্রাপোল থানার জয়ন্তীপুর সীমান্ত এলাকা থেকে ৪১ টি তাজা কার্তুজ উদ্ধার করল সীমান্ত রক্ষী বাহিনী। বিএসএফের লাগানো ক্যামেরার ছবি দেখে ওই গ্রাম থেকে গ্রেপ্তার করা হল দুই অভিযুক্ত গ্রামবাসীকে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ালো সীমান্তের গ্রামে।

বিএসএফ সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে জয়ন্তীপুরের বিএসএফ জওয়ানেরা ডিউটি ​​করার সময় কাঁটাতারের দুপাশে বেশ কিছু তাজা কার্তুজ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেন। সব মিলিয়ে সেখান থেকে ৭.৬৫ মিমি বোরের ৪১ টি তাজা কার্তুজ উদ্ধার হয়। যদিও সেইসময় আশপাশ এলাকায় কাউকে দেখা যায় নি।

বিএসএফের জয়ন্তীপুর সীমা চৌকির ৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ানেরা এরপর সীমান্ত এলাকায় লাগানো গোপন ক্যামেরা পরীক্ষা করে দেখেন। আর তখনই দেখা যায়, পাশের গ্রাম থেকে কাঁটাতারের দিকে ২ জন চলাচল করছে। সেই ছবি দেখে গিয়াসউদ্দিন মণ্ডল এবং মোহাম্মদ নাজির হোসেন মোল্লা নামে পাশের গ্রামের ২ জনকে শনাক্ত করে বিএসএফ। 

এরপর বিএসএফের একটি তল্লাশি দল প্রথমে গিয়াসউদ্দিন মন্ডলকে তার বাড়ির কাছে থেকে ধরে নিয়ে ঘটনার খোঁজ নেয়। বিএসএফের দাবি, জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে যে, ১৫ জুলাই সন্ধেয় সে মোহাম্মদ নাজির হোসেন মোল্লার সঙ্গে কাঁটাতারের কাছে গিয়েছিল।  

মোহাম্মদ নাজির হোসেন মোল্লার নির্দেশে সে কৃষকের ছদ্মবেশে ওই এলাকায় বিএসএফ জওয়ানদের গতিবিধির উপর সর্বক্ষণ নজরদারি করছিল। জওয়ানদের বিভ্রান্ত করার জন্য সে কাঁটাতারের কাছে গিয়ে ঘাস কাটার ভান করেছিল। এইসময় মোহাম্মদ নাজির হোসেন মোল্লাও একটি প্লাস্টিকের ব্যাগে তাজা কার্তুজ নিয়ে কাঁটাতারের কাছে এসে কাঁটাতার পার হওয়ার চেষ্টা করে।

: এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

কিন্তু প্ল্যাস্টিকের ব্যাগটি কাঁটাতারের মধ্যে আটকে গিয়ে ফেটে যায়। যার ফলে সমস্ত কার্তুজ কাঁটাতারের দুপাশে ছড়িয়ে পড়ে। এই অবস্থায় কার্তুজগুলি সংগ্রহ করার চেষ্টা করতে গিয়েও বিএসএফ জওয়ানদের চলে আসার ভ‌য়ে দুজনেই নিজেদের গ্রামের দিকে পালিয়ে যায়।  

গিয়াসউদ্দিন মন্ডলকে জিজ্ঞাসাবাদের পর বিএসএফের অনুসন্ধান দল মোহাম্মদ নাজির হোসেন মোল্লাকেও তার বাড়ির কাছে থেকে গ্রেপ্তার করে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধার হওয়া কার্তুজ সহ ধৃত ২ গ্রামবাসীকে এরপর পেট্রাপোল থানা কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন