Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২২ জুলাই, ২০২৩

‌পেট্রাপোল সীমান্ত পরিদর্শন করলেন বিএসএফের মহা নির্দেশক

BSF-DG-at-Petrapole-border

সমকালীন প্রতিবেদন : ‌শনিবার ভারত–বাংলাদেশ সীমান্তের পেট্রাপোল স্থল বন্দর এলাকা পরিদর্শন করলেন সীমান্ত রক্ষী বাহিনীর মহা নির্দেশক নীতিন আগরওয়াল। সঙ্গে উপস্থিত ছিলেন বিএসএফের অন্যান্য উচ্চ পদস্থ আধিকারিকেরা। স্বাভাবিকভাবেই এদিন সীমান্ত ছিল কড়া নিরাপত্তায় মোড়া।

ভারতের সীমান্ত রক্ষী বাহিনীর মহা নির্দেশক হিসেবে নতুন দায়িত্বভার গ্রহণ করেছেন নীতিন আগরওয়াল। আর তারপর তিনি পেট্রাপোল সীমান্ত পরিদর্শনে এলেন। এদিন সড়ক পথেই তিনি পেট্রাপোল সীমান্তে এসে পৌঁছান।

এই সীমান্ত এলাকায় বিএসএফ কেমনভাবে কাজ করছে, অন্যান্য দপ্তরগুলির অবস্থান কি রয়েছে, এদিন তা সরেজমিনে খতিয়ে দেখেন তিনি। এই সীমান্তেই রয়েছে এশিয়ার বৃহত্তম স্থলবন্দর। আর সেই কারণে এখানকার পরিকাঠামো কেমন রয়েছে, তাও খতিয়ে দেখেন তিনি।

বিএসএফ আধিকারিকদের পাশাপাশি এদিন তিনি শুল্ক দপ্তর, স্থলবন্দর কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেন। এই সীমান্ত দিয়ে ভারত এবং বাংলাদেশের মধ্যে যাত্রী চলাচল কিভাবে হচ্ছে, তাও এদিন তাঁকে ঘুরিয়ে দেখানো হয়।

সীমান্ত এলাকা পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিএসএফের মহা নির্দেশক নীতিন আগরওয়াল বলেন, নতুন দায়িত্ব নেওয়ার পর তিনি পেট্রাপোলে রুটিন ভিজিটে এসেছেন। সবকিছু নিজে চোখে দেখে গেলেন।

এদিন ভারতীয় সীমান্তের ওপারে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী অর্থাৎ বর্ডার গার্ড বাংলাদেশ এর জওয়ানেরা কেমনভাবে কাজ করছেন, তাও ঘুরে দেখেন। তাঁদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন। 


: ‌এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

ওয়াঘা সীমান্তের আদলে এই সীমান্তেও দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর যৌথ উদ্যোগে রিট্রিট সেরিমনি হয়। এদিন সেই স্থলও পরিদর্শন করেন বিএসএফের মহা নির্দেশক।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন